• Breaking News

    Recent Post

    Wednesday, October 31, 2018

    What is a Computer Virus?


    What is a Computer Virus?



    একটি কম্পিউটার ভাইরাস কি?
    একটি কম্পিউটার ভাইরাস একটি দূষিত প্রোগ্রাম যা নিজের প্রোগ্রামটিকে অন্য প্রোগ্রামে অনুলিপি করে স্ব-প্রতিলিপি করে। অন্য কথায়, কম্পিউটার ভাইরাস নিজেই অন্য এক্সিকিউটেবল কোড বা নথিতে ছড়িয়ে পড়ে। কম্পিউটার ভাইরাস তৈরির উদ্দেশ্য দুর্বল সিস্টেমগুলিকে সংক্রমিত করা, প্রশাসক নিয়ন্ত্রণ অর্জন এবং ব্যবহারকারী সংবেদনশীল ডেটা চুরি করা। হ্যাকারদের ডিজাইন করা দূষিত অভিপ্রায় সহ কম্পিউটার ভাইরাস এবং অনলাইন ব্যবহারকারীদের তাদের চুরি করে শিকার করে।

    ভাইরাসগুলি ছড়িয়ে দেওয়ার আদর্শ পদ্ধতিগুলির মধ্যে একটি হল ইমেইলের মাধ্যমে - ইমেলের সংযুক্তিটি খুলতে, সংক্রমিত ওয়েবসাইটটিতে যাওয়া, এক্সিকিউটেবল ফাইলটিতে ক্লিক করা, বা সংক্রমিত বিজ্ঞাপন দেখার ফলে ভাইরাস আপনার সিস্টেমে ছড়িয়ে পড়তে পারে। এর পাশাপাশি, USB ড্রাইভগুলির মতো ইতোমধ্যেই সংক্রামিত অপসারণযোগ্য স্টোরেজ ডিভাইসগুলির সাথে সংযোগ করার সময় সংক্রমণগুলিও ছড়িয়ে পড়ে।

    প্রতিরক্ষা সিস্টেমগুলিকে ঠেলে দিয়ে ভাইরাসগুলি কম্পিউটারে ছিঁড়ে ফেলার পক্ষে এটি সহজ এবং সহজ। একটি সফল লঙ্ঘন ব্যবহারকারীর জন্য গুরুতর সমস্যা সৃষ্টি করতে পারে যেমন অন্যান্য সংস্থান বা সিস্টেম সফ্টওয়্যার সংক্রামক, কী ফাংশন বা অ্যাপ্লিকেশনগুলি সংশোধন করা বা মুছে ফেলা এবং অনুলিপি / মুছে ফেলা বা তথ্য এনক্রিপ্ট করা।

    ভাইরাসগুলির দুটি ধরণের উপায় রয়েছে, যত তাড়াতাড়ি তারা একটি নতুন ডিভাইসে আসেন, তারা প্রতিলিপি শুরু করে এবং অন্য কোনও ধরণের ট্রিগার ট্রিগার হওয়া পর্যন্ত দূষিত কোডটি কার্যকর না করে। এভাবে, এটি একটি শক্তিশালী অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ইনস্টল করে সুরক্ষিত থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

    No comments:

    Post a Comment

    Update

    PARTS OF SPEECH IN ENGLISH

    Children Education PARTS OF SPEECH 1) I do not have ...... money in pocket. a) all b) few c) some d) any Click Answer...

    Contact Us

    Email:- soumyadipmandal9@gmail.com