• Breaking News

    Wednesday, October 31, 2018

    The History of Computer Virus.

    The History of Computer Virus.





    কম্পিউটার ভাইরাস ইতিহাস

    বিবিএন টেকনোলজিসের একজন প্রকৌশলী রবার্ট থমাস 1971 সালে প্রথম কম্পিউটার কম্পিউটার ভাইরাস আবিষ্কার করেন। প্রথম ভাইরাসটি "ক্রিপার" ভাইরাস হিসাবে নামকরণ করা হয় এবং থমাস দ্বারা আক্রান্ত ARMANET দ্বারা আক্রান্ত পরীক্ষামূলক প্রোগ্রামটি প্রবর্তিত হয়। পর্দায় প্রদর্শিত টেলিটাইপ বার্তাটি, "আমি ক্রিপার: আপনি যদি করতে পারেন আমাকে ধরুন।"

    কিন্তু মূল বন্য কম্পিউটার ভাইরাস, সম্ভবত কম্পিউটার ভাইরাস ইতিহাসে প্রথমটি নির্ণয় করা হবে "এল্ক ক্লোনার।" এলক ক্লোনার ফ্লপি ডিস্কের মাধ্যমে অ্যাপল ২ অপারেটিং সিস্টেম সংক্রামিত করেছিলেন। সংক্রামিত অ্যাপল কম্পিউটারে প্রদর্শিত বার্তা একটি হাস্যকর ছিল। 198২ সালে রিচার্ড স্কেন্টা এই ভাইরাসটি বিকশিত করেছিল। যদিও কম্পিউটার ভাইরাসগুলি ভীতিকর রূপে ডিজাইন করা হয়েছিল তবে কম্পিউটারের মেমরিতে দূষিত প্রোগ্রামটি কীভাবে ইনস্টল করা যায় এবং ব্যবহারকারীদের প্রোগ্রামটি সরাতে বাধা দেওয়া কীভাবে আলোকিত হয়।

    ফ্রেড কোহেন, যিনি "কম্পিউটার ভাইরাস" শব্দটি বানিয়েছিলেন এবং 1983 সালে এটি এক বছরের পরে ছিল। এই শব্দটি যখন তিনি "কম্পিউটার ভাইরাস - থিওরি এবং পরীক্ষার" নামে একটি অ্যাকাডেমিক পেপার লিখতে চেষ্টা করেছিলেন যার মধ্যে দূষিত প্রোগ্রামগুলির বিশদ বিবরণ রয়েছে তার কাজ.

    No comments:

    Post a Comment

    Update

    proposition in Philosophy || বচনের ১ নং নিয়ম || how to use logic

    First Rule বাক্য থেকে বচন করার প্রথম নিয়ম কি ? Ans:- যে সমস্ত বাক্যের সাথে সব,সকল,সমস্ত,প্রত্যেক,প্রতিটি,...

    Contact Us

    Email:- soumyadipmandal9@gmail.com