Free High Speed WiFi Services at All Stations of Delhi Metro’s Yellow Line Now

Free High Speed WiFi Services

Free High Speed WiFi Services at All Stations of Delhi Metro’s Yellow Line Now





Free High Speed WiFi Services at All Stations of Delhi Metro’s Yellow Line Now

নয়াদিল্লি: দিল্লির মেট্রো ভ্রমণকারীদের জন্য একটি সুখবর, মেট্রো রেল পরিষেবার সমস্ত যাত্রীরা এখন তার সমস্ত ইয়োলো(হলুদ) লাইন স্টেশনে বিনামূল্যে উচ্চ গতির ওয়াইফাই(wifi) ব্যবহার করতে পারবেন। রবিবার (17 অক্টোবর), দিল্লি মেট্রো রেল কর্পোরেশন (DMRC) জানিয়েছে যে এটি হলুদ লাইনের সমস্ত 37 টি স্টেশনে যাত্রীদের জন্য বিনামূল্যে হাই-স্পিড ওয়াই-ফাই(High Speed WiFi) পরিষেবা চালু করেছে, যা HUDA সিটি সেন্টারকে সমায়পুর বাদলির(Samaypur Badli) সাথে সংযুক্ত করে। কর্মকর্তারা জানিয়েছেন, ডিএমআরসি(DMRC) একটি প্রযুক্তি কনসোর্টিয়ামের সহযোগিতায় মেট্রো ট্রেনের ভিতরে (এয়ারপোর্ট এক্সপ্রেস লাইন ছাড়াও) এক বছরের মধ্যে এই সুবিধা চালু করার জন্য কাজ করছে।

সবই তোমার জানা উচিত তার যাত্রীদের জন্য ভ্রমণের অভিজ্ঞতা ক্রমাগত বাড়ানোর প্রচেষ্টায়, দিল্লি মেট্রো সফলভাবে হলুদ লাইন বা লাইন -২ এর সমস্ত মেট্রো স্টেশনে বিনামূল্যে হাই-স্পিড ওয়াইফাই পরিষেবা(free high-speed WiFi service) চালু করেছে, সমায়পুর বাদলী থেকে হুডা সিটি সেন্টার(from Samaypur Badli to HUDA City Centre) পর্যন্ত, কর্মকর্তারা বলেন, এই সুবিধাটি নেটওয়ার্কের অন্যান্য করিডরের স্টেশনে সম্প্রসারিত করার কাজ চলছে। হলুদ লাইনে এই উচ্চ গতির পরিষেবা দিল্লি বিশ্ববিদ্যালয়ের উত্তর দিল্লি ক্যাম্পাসে আসা-যাওয়া শিক্ষার্থীদের জন্য বিশেষ বর হবে বলে ডিএমআরসি জানিয়েছে।



এই পরিষেবা, উৎসবের মরসুমের সাথে মিলে, এই লাইনে চালু করা হয়েছে যা 37 টি মেট্রো স্টেশন নিয়ে গঠিত, এবং বেশিরভাগই ভূগর্ভে চলে যায় শহরের সবচেয়ে ঘনবসতিপূর্ণ অংশগুলির মধ্যে একটি, বাইরের দিল্লি, উত্তর দিল্লি মধ্য মধ্য দিল্লি এবং দক্ষিণ দিল্লি এবং অবশেষে গুড়গাঁও, কর্মকর্তারা জানিয়েছেন।

ডিএমআরসি জানিয়েছে, এই stations টি স্টেশনে 300 টিরও বেশি অ্যাক্সেস পয়েন্ট স্থাপন করা হয়েছে যাতে যাত্রীদের অনির্ধারিত ইন্টারনেট সুবিধা দেওয়া যায়। বিবৃতিতে বলা হয়েছে, তার নেটওয়ার্ক জুড়ে মেট্রো স্টেশনে বিনামূল্যে ওয়াইফাই সরবরাহ করা ছাড়াও, ডিএমআরসি(DMRC) টেকনো স্যাট কমের সহযোগিতায় এখান থেকে এক বছরের মধ্যে মেট্রো ট্রেনেও এই সুবিধা চালু করার চেষ্টা করছে।

কর্মকর্তারা জানিয়েছেন, কাঙ্ক্ষিত অ্যাক্সেস পয়েন্টগুলি আপগ্রেড করা এবং ইনস্টল করা ইতিমধ্যেই চালু ট্রেনগুলিতে বেশ চ্যালেঞ্জিং কাজ। ইয়েলো লাইন স্টেশনে উচ্চ গতির ইন্টারনেট সুবিধা অ্যাক্সেস করতে, একজন যাত্রীকে "OUI DMRC ফ্রি ওয়াইফাই" নেটওয়ার্কে লগ ইন করতে হবে।

তার পরে, তাকে ফোন নম্বর এবং ইমেল আইডি লিখতে হবে এবং একটি ওটিপি (ওয়ান-টাইম-পাসওয়ার্ড) এসএমএসের মাধ্যমে মোবাইল নম্বরে পাঠানো হবে। একবার লগইন সফল হলে, যাত্রীরা বিনামূল্যে ওয়াই-ফাই পরিষেবা উপভোগ করতে পারে। নেটওয়ার্কে লগ ইন করার পর যাত্রীরা ইমেইল, ফেসবুক, ইউটিউব, গুগল সার্চ, হোয়াটসঅ্যাপ, ভিডিও এবং অডিও কল, এবং আরও অনেক কিছু যেমন সমস্ত সাধারণ ইন্টারনেট অ্যাপ্লিকেশন উপভোগ করতে পারবে।



কর্মকর্তারা জানিয়েছেন, OUI DMRC বিনামূল্যে উচ্চ গতির ওয়াইফাই সংযোগ ইতিমধ্যেই মেট্রো নেটওয়ার্কের ব্লু লাইনের সমস্ত স্টেশনে উপলব্ধ। ব্লু লাইন(Blue Line) (দ্বারকা সেক্টর 21-নয়েডা ইলেকট্রনিক সিটি/বৈশালী)(Dwarka Sector 21-Noida Electronic City/Vaishali) 50 টি মেট্রো স্টেশন নিয়ে গঠিত যেখানে ডিএমআরসি 400 টির বেশি অ্যাক্সেস পয়েন্ট স্থাপন করেছে, যেখানে বিমানবন্দর এক্সপ্রেস লাইনকে 50 টিরও বেশি অ্যাক্সেস পয়েন্ট দেওয়া হয়েছে যাতে নিরবিচ্ছিন্ন ইন্টারনেট ব্যবহার করা যায়, বিবৃতিতে বলা হয়েছে।

হলুদ লাইনের সমস্ত স্টেশনে হাই-স্পিড ওয়াইফাই চালু করার সাথে সাথে, "OUI DMRC ফ্রি ওয়াই-ফাই(Free WiFi)" এখন 4 টি স্টেশনে পাওয়া যাচ্ছে, যার মধ্যে রয়েছে নেটওয়ার্কের নয়াদিল্লি মেট্রো স্টেশনে ইন্টারচেঞ্জ সুবিধা। এই বিনামূল্যে ওয়াই-ফাই পরিষেবাটি মেসার্স টেকনো স্যাট কমের নেতৃত্বে একটি কনসোর্টিয়াম প্রদান করছে, ডিএমআরসি জানিয়েছে।

এর আগে ২০২০ সালের জানুয়ারিতে, শহুরে পরিবহনকারী বিমানবন্দর লাইনে ট্রেনের কোচের মধ্যে একটি উচ্চ গতির ওয়াইফাই সুবিধা চালু করেছিলেন যা নয়াদিল্লি এবং দ্বারকা সেক্টর ২১ স্টেশনগুলিকে সংযুক্ত করে। দক্ষিণ এশীয় অঞ্চলের কোনো দেশে এটিই প্রথম এই ধরনের সুবিধা।

দিল্লি মেট্রো নেটওয়ার্কে ২২..7 কিলোমিটার সোয়ানকিয়েস্ট লাইনে ছয়টি স্টেশন রয়েছে-নয়াদিল্লি, শিবাজী স্টেডিয়াম, ধৌলা কুয়ান, দিল্লি অ্যারোসিটি, আইজিআই বিমানবন্দর এবং দ্বারকা সেক্টর ২১। এর প্রভাবের কারণে দীর্ঘদিন বন্ধ ছিল।

“ডিএমআরসি পরীক্ষামূলক ভিত্তিতে তার বিমানবন্দর লাইনের ট্রেনগুলিতে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা চালু করেছিল, যা ২০২০ সালে কোভিড-প্ররোচিত সীমাবদ্ধতার কারণে স্থগিত করা হয়েছিল এবং এখন পরবর্তী ১০-১৫ দিনের মধ্যে পুনরুদ্ধার প্রক্রিয়াধীন রয়েছে।" ডিএমআরসি এক বিবৃতিতে বলেছে।

এই সমস্ত লাইনে মেট্রো স্টেশনে বিনামূল্যে ওয়াইফাই পরিষেবা অ্যাক্সেস করতে যদি কোনও সমস্যা হয় তবে 9541693693 হেল্পলাইনে যোগাযোগ করতে পারেন।

Free High Speed WiFi Services

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url