আপনি কি জানেন আপনার Android phone ফোন থেকে ডেটা চুরি হচ্ছে?

Dangerous PhoneSpy spyware

আপনি কি জানেন আপনার Android phone ফোন থেকে ডেটা চুরি হচ্ছে?

আপনার ফোন থেকে আপনার ব্যক্তিগত গোপন ডেটা চুরি হচ্ছে। তার ফলে বহু মানুষের রাতে ঘুম উড়িয়ে দিয়েছে। বহু মানুষের গোপন তথ্য থাকে ফোনে সেই ফোন যখন সুরক্ষিত নয় তাহলে মানুষ ফোন ব্যবহার করতে ভয় পাছে।

তাহলে কি আপনার android phone সুরক্ষিত নয় কি?
আপনার android phone সুরক্ষিত নয়। গবেষকরা খুঁজে পেয়েছেন এক নতুন PhoneSpy

phonespy-spyware-android-phone

Android phone থেকে সেটা কিভাবে সম্ভব হচ্ছে?

Spyware আপনার Android phone কে লক্ষ্য করে ডিভাইসের দুর্বলতাগুলিকে খুঁজে আর কাজে লাগায়। দামী দামী পুরস্কারের লোভ দেখায় এই app। একটা বৈধ app মতই কাজ করে। কিন্তু তার ভিতরে এমন এক কোড লুকিয়ে থাকে যা সাধারণ মানুষের কাছে সেটা ধরার বাইরে। এই রকম app install করে থাকে বহু মানুষ। এর ফলে বহু মানুষ মাথায় হাত পড়ে। তখন মানুষের হুস আসে।



PhoneSpy আসলে কি?

PhoneSpy হল এক ছোট surveillance software. তার ভিতরে এমন এক কোড লুকিয়ে থাকে। যার সাহায্যে বহু কাজ করতে পারে হ্যাকারা।



PhoneSpy এটা কিভাবে কাজ করে?

phoneSpy আপনার android ফোনে সবচেয়ে বড় ঝুঁকি তৈরী করে। কারণ আপনার android phone টিকে hack করে নেয়।এই ধরনে app আপনার android phone থেকে incoming and outgoing phone calls, SMS, and Locations ইত্যাদি track করতে পারে। আবার কোনো গোপন photo,video এমনকি Browser activity, whatsApp, Facebook, Snapchat ইত্যাদি।আপনার ফোনটি কি হচ্ছে তা ফোনটি কোনো জানান দেবে না। আপনার অজান্তে হয়ে যাবে।



PhoneSpy সম্বন্ধে গবেষকরা কি বলছেন?

PhoneSpy সম্বন্ধে গবেষকরা বলছেন যে phoneSpy এটির টার্গেট করে ফোনের camera access করতে পারে এবং ব্যবহারকারী অজান্তে real time এর ছবি তুলতে এবং ভিডিও রেকর্ড করতে পারে। এই ফটো এবং ভিডিওগুলি ব্যক্তিগত বা কর্পোরেট ক্ল্যাকমেল করার একটি উপায় হতে পারে। 23 টি app খুঁজে পেয়েছেন এই রকম phonespy আছে। এই সব app থেকে দূরে থাকুন।



PhoneSpy কোথায় পাওয়া যায়?

PhoneSpy এটা Google Play এ নেই। কিন্তু এটা বাইরে থেকে আসে। এটা সোশাল মিডিয়া থেকে আসে অথবা ইমেইল থেকেও আসতে পারে। PhoneSpy সব থেকে বেশি ছড়িয়েছে দক্ষিন কোরিয়াতে।এখনও পর্যন্ত ১০০০ এ আক্রান্ত হচ্ছে শোনা গেছে।



সন্দেহজনক app গুলি থেকে দূরে থাকুন যদি আপনি না চান যে আপনার সমস্ত ডেটা চুরি হোক।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url